Wellcome to National Portal
মেনু নির্বাচন করুন
Main Comtent Skiped

শিরোনাম
বরগুনায় সংঘটিত তিনটি চাঞ্চল্যকর ঘটনার বিষয়ে পুলিশ সুপার মহোদয়ের প্রেস ব্রিফিং
বিস্তারিত
১নং ঘটনাঃ 
গত ২৪/০৪/২০২৩ খ্রিঃ রাত ০২.০০ হতে ০৩.০০ ঘটিকার মধ্যে বরগুনা সদর থানাধীন আদাবাড়িয়া গ্রামে জনৈকা মিনারা বেগম (৩৭) স্বামী- মোঃ আলমগীর ফকির এর বাড়ির গ্রীল কেটে এবং দরজা খুলে একটি ডাকাত দল তার গৃহে প্রবেশ করে। গৃহে অবস্থানরত বাদী ও মেহমানদের দেশীয় অস্ত্রের মুখে জিম্মি করে ঘরের আলমারী শোকেস ও ওয়ারড্রবের তালা ভেঙ্গে প্রায় ২৮, ৪৫, ০০০/- (আঠাশ লক্ষ পয়তাল্লিশ হাজার) টাকার স্বর্ণালঙ্কার, কাপড়-চোপড় ও মোবাইল ও নগদ টাকা লুণ্ঠন করে নিয়ে যায়। এই ঘটনায় বরগুনা সদর থানায় একটি ডাকাতি মামলা রুজু হয়। 
মামলাটি এসআর ঘোষণা করা উর্দ্ধতন কর্তৃপক্ষের নিবিড় তত্ত্বাবধানে এবং যথাযথ নির্দেশনায় তদন্ত কার্যক্রম পরিচালনা করা হচ্ছে। এপর্যন্ত মামলায় ঘটনায় জড়িত সন্দেহে বিভিন্ন স্থানে অভিযান পরিচালনা করে আসামী ০১। মনিরুল ইসলাম @ পোড়া মনির (৩৩) পিং- মৃত খায়রুল ইসলাম, সাং- বড় গৌরিচন্না ০২। মিলন সিকদার (2) অস্ত্র মিলন (80) পিং- শাহাজাহান সিকদার, সাং- শিংড়াবুনিয়া, উভয় থানা ও জেলা- বরগুনাদ্বয়কে গ্রেফতার পূর্বক বিজ্ঞ আদালতে সোপর্দ করা হয়েছে। গ্রেফতারকৃত মনিরুল ইসলাম @ পোড়া মনির এর স্বীকারোক্তি মোতাবেক তার বাসা থেকে লুণ্ঠিত কাপড়-চোপড়ের একাংশ তিনটি শাড়ী ও একটি বিছানার চাদর ও নগদ ৪০০০/- (চার হাজার) টাকা উদ্ধার করে বিধি মোতাবেক জব্দ করা হয়েছে। আসামীর দেয়া তথ্যানুযায়ী সহযোগী অন্যান্য আসামীদের গ্রেফতার এবং লুণ্ঠিত মালামাল উদ্ধারের জন্য অভিযান অব্যাহত আছে। 
০২নং ঘটনাঃ
গত ০২/০৫/২০২৩ খ্রিঃ রাত অনুমান ০৮.৩০ ঘটিকার সময় বরগুনা সদর থানাধীন ০৫ নং আয়লা পাতাকাটা ইউনিয়নের পাকুরগাছিয়া সাকিনে নির্বাচন সংক্রান্তে পূর্ব শত্রুতা এবং আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে সাবেক ইউপি সদস্য মোঃ শফিকুল ইসলাম পনু প্রতিপক্ষের হামলায় নিজ বসত ঘরের সামনে টিউবয়লের পাশে নৃশংসভাবে খুন হন। উক্ত ঘটনার প্রেক্ষিতে বরগুনা সদর থানায় মামলা নং-০৩, তাং- ০৪/০৫/২০১৩ খ্রিঃ ধারা- ১৪৩/৪৪৮/৪২৭/৩২৩/৩২৬/৩০৭/৩০২/২০১/৩৪ পেনাল কোড রুজু হয়।
উর্দ্ধতন কর্তৃপক্ষের নির্দেশনায় মামলার ঘটনায় তাৎক্ষনিক ঘটনাস্থল হতে ০৭ (সাত) জন এবং পরবর্তীতে বিশ্বস্ত গোয়েন্দা সূত্র এবং তথ্য প্রযুক্তি ব্যবহার করে আরো ০৪ (চার) জন আসামী গ্রেফতার করা হয়। এপর্যন্ত এই মামলায় এজাহারনামীয় ১নং আসামী আকাইদ হোসেন ঠান্ডা আসাদুজ্জামান (৩৫) সহ সর্বমোট ১১ (এগারো) জন আসামী গ্রেফতার আছে। গ্রেফতারকৃত আসামীদের মধ্যে হইতে ০৪(চার) জন আসামীকে পুলিশ হেফাজতে এনে জিজ্ঞাসাবাদ করা হইয়াছে। প্রাপ্ত তথ্য উপাত্ত যাচাই-বাছাই করা হচ্ছে।
০৩নং ঘটনাঃ
গত ০৪/০৫/২০২৩ খ্রিঃ দিবাগত রাতে বরগুনা সদর থানাধীন কোটবাড়িয়া গ্রামে একটি পারিবারিক বিবাহ অনুষ্ঠান থেকে জনৈক শাহাজাহান হাওলাদার এর শিশু কন্যা রিপা (১২) নিখোঁজ হয়। এই সংক্রান্তে পরেরদিন ০৩/০৫/২০২৩ খ্রিঃ বরগুনা সদর থানায় একটি সাধারন ডায়েরী করা হয়। এমতাবস্থায়, পুলিশ এবং ভিকটিমের পরিবার নিখোঁজ রিপাকে খোঁজাখুঁজির একপর্যায়ে ০৪/০৫/২০২৩ খ্রিঃ বিকাল অনুমান ০৫.০০ ঘটিকার সময় বরগুনা সদর থানাধীন ৪ নং কেওড়াবুনিয়া ইউনিয়য়ের ৬নং ওয়ার্ডস্থ কোটবাড়িয়া সাকিনে আজম দরবার কালভার্ট সংলগ্ন খালের পশ্চিম পাশে এ্যাডঃ মোঃ শফিকুল ইসলাম মজিদ এর পরিত্যক্ত ভিটার জঙ্গলের মধ্যে শিশু কন্যা রিপার মরদেহ পাওয়া যায়। এই ঘটনায় বরগুনা সদর থানায় একটি হত্যা মামলা রুজু হয়।
এটা একটি চাঞ্চল্যকর ক্লুলেস হত্যা মামলা। এই মামলাটি অত্যন্ত গুরুত্বের সাথে তদন্ত কার্যক্রম পরিচালনা করা হয়। বিশ্বস্ত গোয়েন্দা সূত্র এবং তথ্য প্রযুক্তির সহায়তায় ঘটনার সাথে জড়িত সন্দেহে মোঃ আল-আমিন (৩৫) পিং- মৃত রমজান আলী মৃধা, সাং-কোটবাড়িয়া, থানা ও জেলা- বরগুনাকে রামপুরা ঢাকা থেকে ১৩/০৫/২০২৩ খ্রিঃ আটক করে জিজ্ঞাসাবাদ করা হয়। জিজ্ঞাসাবাদে গ্রেফতারকৃত আল- আমিন মামলায় ঘটনায় নিজে জড়িত মর্মে স্বীকার করে। সে আরো জানায় যে, ভিকটিমের মাতা শিউলি বেগম (৩৮) এর সাথে তার অবৈধ পরকীয়ার সম্পর্ক ছিল। মামলার ঘটনার তারিখ রাতের বেলায় তাদের মাঝে অনৈতিক সম্পর্কের ঘটনা ঘটে যা ভিকটিম শিশু কন্যা রিপা (১২) দেখে ফেলে। এমতাবস্থায়, ঘটনাটি যেন জানাজানি না হয় সেজন্য আসামী আল-আমিন ভিকটিম রিপাকে কৌশলে আজম দরবার কালভার্টের কাছে নিয়ে গলায় ওড়না পেচিয়ে শ্বাসরোধ করে হত্যা করে। তারপর ঐ রাতেই তাকে এ্যাডঃ মোঃ শফিকুল ইসলাম মজিদ এর পরিত্যক্ত ভিটার জঙ্গলের মধ্যে ফেলে রেখে সে আত্মগোপন করে। আসামীকে বিজ্ঞ আদালতে সোপর্দ করলে সে সেচ্ছায় বিজ্ঞ আদালতে নিজেকে জড়িয়ে দোষ স্বীকারোক্তিমূলক জবানবন্দী প্রদান করে। এ বিষয়ে ভিকটিমের মাতা শিউলি বেগম (৩৮) কে জিজ্ঞাসাবাদের জন্য আটক করা হয়েছে। 
প্রেস ব্রিফিংয়ের উপসংহারে জনাব মোঃ আবদুস ছালাম, পুলিশ সুপার, বরগুনা মহোদয় উপস্থিত সাংবাদিকগনের মাধ্যমে বরগুনা জেলার সর্বস্তরের জনসাধারণকে আস্বস্ত করে বলেন যে, সমাজে শান্তি-শৃংখলা বজায় রাখার সার্থে বরগুনা জেলা পুলিশ সর্বোচ্চ পেশাদারিত্ব ও সততার সাথে যেকোনো অপরাধ নির্মূল করতে বদ্ধপরিকর।
ছবি
ডাউনলোড
প্রকাশের তারিখ
15/05/2023
আর্কাইভ তারিখ
30/05/2023